Sunday, October 25, 2015

Random Examples - part 1

আবার জিগায়! = Tell me about it.

ওকে আমার ঈর্ষা হয়। = I envy him.

তুমি করতে চাও কী? / তোমার মতলব কী ? = What are you up to?

আমাদেরকে ভালো দৃষ্টান্ত (উদাহরণ) স্থাপন করতে হবে।  = We have to set good examples.

ধৈর্য্য হলো আমার সেরা বৈশিষ্ট্যগুলোর একটি। = Patience is one of my strongest suites.

তোমার সাথে এটা যায় না।= তোমাকে এটা মানায় না। = It doesn’t suit you.

আমি ছাড়া এ বাচ্চাটির এ পৃথিবীতে আর কেউ নেই।= I’m all this kid has in the world.= I’m all this kid’s got in the world.

আজ বৃষ্টি হতে পারে।= It may rain today.

এটা ভালো করে চিন্তা কর।= Think it through. = Think it over.

আবার চিন্তা করে দেখ।= Think it over again.

সুবিবেচিত সিদ্ধান্ত। = well-thought decision = deliberate decision

কোথায় ছিলে?= Where have you been (to)?

কোথায় গিয়েছিলে? = Where did you go (to)?

অর্থাৎ to দিলেও হয়, না দিলেও হয়।

একটি কথোপকথন:

পথচারী: ঐ রিকশা, যাবে? = Hey rickshaw, you wanna go?

রিকশাচালক: কোথায়? = Where to?

এখানে to দিতেই হবে।

Click here to watch the tutorial video on this topic

No comments:

Post a Comment